| |
               

মূল পাতা সারাদেশ জেলা ইসলামপুরে কৃষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত


ইসলামপুরে কৃষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত


ওসমান হারুনী     09 November, 2023     01:44 PM    


তেল জাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি প্রকল্পের আওতায় বিনা উদ্ভাবিত তেল জাতীয় ফসলের জাত পরিচিতি, চাষাবাদ পদ্ধতি এবং বীজ উৎপাদন ও সংরক্ষণ বিষয়ক কৃষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ (৯ নভেম্বর) বৃহস্পতিবার ইসলামপুর উপজেলা কৃষি অফিস হলরুমে বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিনা) উপকেন্দ্র জামালপুরের আয়োজনে কৃষক প্রশিক্ষণ কর্মশালা প্রধান অতিথি হিসাবে ভার্চুয়ালি কর্মশালা উদ্বোধন করেন বিনা মহাপরিচালক ড.মির্জা মোফাজ্জল ইসলাম। কর্মশালায় প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন জামালপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক জাকিয়া সুলতানা।

বিনার জামালপুর জেলার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মারুফ হোসেনের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসাবে ভার্চুয়ালী বক্তব্য রাখেন বিনার পরিচালক ড.মো.আব্দুল মালেক, প্রকল্প পরিচালক ড. মো. রফিকুল ইসলাম, ইসলামপুর উপজেলা কৃষি অফিসার এ.এল.এম. রেজুয়ান ও দেওয়ানগঞ্জ উপজেলা কৃষি অফিসার আলমগীর আজাদ। এছাড়াও কৃষক প্রশিক্ষণ কর্মশালায় কৃষি সম্প্রসারণ কর্মকর্তা, উপসহকারী কৃষি কর্মকর্তা ও দেওয়ানগঞ্জ ও ইসলামপুর উপজেলা কৃষকরা আলোচনায় অংশ গ্রহণ করেন। প্রশিক্ষণ শেষে উপস্থিত কৃষক কৃষাণী মাঝে বিনামূল্যে বিনাসরিষা-৯ এবং বিনাসরিষা-১১ এর বীজ বিতরণ করা হয়।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ময়মনসিংহ জামালপুর ইসলামপুর